সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
মুন্সীগঞ্জ চেয়ারম্যানের বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা ইউএনও বরাবর লিখিত অভিযোগ করছে

মুন্সীগঞ্জ চেয়ারম্যানের বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা ইউএনও বরাবর লিখিত অভিযোগ করছে

উপকূল অঞ্চল প্রতিনিধি: শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম কুমার মৃধার বিচার দাবি করেছেন উপজেলা বীর মুক্তিযোদ্ধারা। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অসীমের কাছে লাঞ্চিতের অভিযোগে বুধবার (১১ অক্টোবর) ১ টার সময় শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তারা লিখিত অভিযোগ দিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা বীর মক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার বাবু দেবীরঞ্জন মন্ডল, গাজী নুরুল ইসলাম, লুৎফর রহমান (ফকির) সহ বীর মুক্তিযোদ্ধাগন।

বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে প্রাক্তন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাবু দেবী রঞ্জন মন্ডল জানান, স্বাধীনতা যুদ্ধের সময় শতাধিক নিরীহ মানুষকে গুলি করে হত্যা করেন। মুন্সীগঞ্জ সুন্দরবন তীরবর্তী হরিনগর পাউবো’র বাঁধের উপর। জায়গাটি সংরক্ষনসহ সেখানে একটি স্মৃতিস্থম্ভ গড়ে তোলার পাশাপাশি নানা প্রয়োজনে মুক্তিযোদ্ধা সংসদের স্বার্থে পার্শ্ববর্তী একটি জায়গা দীর্ঘদিন তাদের দখলে ছিল। এখন সেই জায়গা নিয়ে মুন্সীগঞ্জের চেয়ারম্যান আমাদের কাছ থেকে অর্থ বাণিজ্য করার চেষ্টা করছেন। তিনি আরো অভিযোগে জানান, মুন্সীগঞ্জে বেসরকারি একটি প্রতিষ্ঠান থেকে অর্থ নিয়ে অসীম মৃধা সেখানে গন-শৌচাগার নির্মানের চেষ্টা করেন।

 

এ সময় তারা বাঁধা দেয়ায় ভাড়াটে লাঠিয়ালদের নিয়ে চেয়ারম্যান অসীম মৃধা সেখানে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের লাঞ্চিত করেছেন। পরবর্তীতে মুক্তিযোদ্ধাদের লাঞ্চনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে দারুনভাবে বীর মুক্তিযোদ্ধাদের অসম্মানিত করা হয়েছে। দেশের শ্রেষ্ট সন্তানদের লাঞ্চনাকারী চেয়ারম্যানের বিচার দাবি করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তারা লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযেগের বিষয়ে ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধা জানান, জায়গাটি মুক্তিযোদ্ধাদের না। রাতারাতি সাইনবোর্ড টানিয়ে ঐ জায়গা দখলের চেষ্টা করে তিনি বাধা দেয়াতে এসব অভিযোগ করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধাদের লাঞ্চিতের অভিযোগ ‘মিথ্যা’ দাবী করে তিনি বলেন, আমি এখন খুলনা খেলার মাঠে আছি, আসলে দেখা হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১২ আগষ্ট চেয়ারম্যান অসীম মৃধা স্থানীয় জেলে সমিতির সভাপতি মধুজিৎ রপ্তানকে বাড়ি থেকে তুলে নিয়ে বেপরোয়া মারপিট করেন। এর আগে পরিষদ থেকে অপমান করে তার বের করে দেওয়ায় গত (৩০ জুলাই) ইউনিয়ন পরিষদের ১১ জন ইউপি সদস্য তার বিরুদ্ধে অনাস্থা জানিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ করেছিলেন। এছাড়া গত জানুয়ারী মাসে সাংবাদিক সোহরাব হোসেনের উপর হামলা করে উল্টো তার বিরুদ্ধে মামলা করেন অসীম কুমার মৃধা। গত এক বছর হল (২০ অক্টোবর) জেলেখালীর বৃদ্ধ গোকুল মন্ডলকে মারধর করে মুন্সিগঞ্জ পরিষদ থেকে বের করে দেন। চেয়ারম্যান একের পর এক অঘটন ঘটিয়ে দিব্যি পার পেয়ে যাচ্ছেন তিনি।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার দুপুরের দিকে প্রাক্তন কমান্ডার সহ কয়েকজন মুক্তিযোদ্ধা এসে লিখিত অভিযোগ জানিয়েছেন। উর্ধ্বতন কতৃপক্ষের সাথে পরামর্শ করে অভিযোগের বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড